মেহের আফরোজ শাওন ও চঞ্চল চৌধুরী

আবারও দ্বৈত গানে চঞ্চল-শাওন, এবার হাসন রাজার গানে

নন্দিত দুই অভিনয় শিল্পী চঞ্চল চৌধুরী ও মেহের আফরোজ শাওন। অভিনয়ের পাশাপাশি সঙ্গীতাঙ্গনেও তাদের জনপ্রিয়তা শীর্ষের কাতারে। এর আগে দু’জন এক সঙ্গে গান গেয়ে এসেছেন আলোচনায়।

এবার আবারও দ্বৈত কণ্ঠে গাইলেন দুই তারকা। এবার মরমী কবি হাছন রাজার বিখ্যাত গান ‘নিশা লাগিল রে’ শোনা যাবে তাদের দু’জনের কণ্ঠে।


আইপিডিসি আয়োজিত সংগীতা আসর ‘আমাদের গান’-এর দ্বিতীয় সিজনের জন্য গানটি রেকর্ড করা হয়েছে। গানটির সংগীতায়োজন করেছেন পার্থ বড়ূয়া। একই আয়োজনের প্রথম আসরে চঞ্চল চৌধুরী ও মেহের আফরোজ শাওন গেয়েছিলেন ‘সর্বত মঙ্গল রাধে’ গানটি। এটি প্রকাশের পর দারুণ সাড়া ফেলেছিল শ্রোতার মাঝে। সেই সঙ্গে গানটি নিয়ে তর্ক-বিতর্কও হয়েছে অনেক।

এবারের গানটি নিয়েও আশাবাদী চঞ্চল চৌধুরী। এ নিয়ে তিনি বলেন, ‘আমি পেশাদার শিল্পী নই, ভালো লাগা থেকেই গান করি। ‘সর্বত মঙ্গল রাধে’ গানের পর ‘নিশা লাগিলোরে’ গানটি গাওয়ার পেছনে একটাই উদ্দেশ্য, আমাদের ঐতিহ্য এবং শিকড়কে নতুন প্রজন্মের কাছে পরিচয় করিয়ে দেওয়া। এর বেশি প্রত্যাশা কখনোই ছিল না। এখন তাই গান শোনার পর শ্রোতা বিচার করবেন কেমন গেয়েছি।’


অপরদিকে, মেহের আফরোজ শাওন বলেন, ‘আইপিডিসি আমাদের লোকগান সর্বস্তরে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ‘আমাদের গান’ অনুষ্ঠানের জন্য নতুনভাবে হাছন রাজার ‘নিশা লাগিলোরে’ গানটি রেকর্ড করা হয়েছে। এর আগে শ্রোতারা নারী ও পুরুষ কণ্ঠে বিভিন্ন সময় গানটি শুনেছেন। এবার দ্বৈত কণ্ঠে শোনার সুযোগ পাবেন। পার্থ বড়ূয়ার ভিন্ন আঙ্গিকের সংগীতায়োজনের এই গানটি শ্রোতাকে মুগ্ধ করবে বলেই আমার ধারণা।’

এর আগে, ‘সর্বত মঙ্গল রাঁধে’ গানটি গেয়েছিলেন মেহের আফরোজ শাওন ও চঞ্চল চৌধুরী। এই গানটি তাদের কণ্ঠে দারুণ শ্রোতাপ্রিয় হয়েছিল।

ঈদে-শাওন-চঞ্চল

আসছে ঈদে ‘আমাদের গান’-এর দ্বিতীয় সিজনের আয়োজন আইপিডিসির নিজস্ব চ্যানেলে দর্শকরা এটি দেখতে পাবেন।

বিনোদনলাইফস্টাইল

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *